বিপুল কুমার দাস রাজৈর প্রতিনিধি:আজ ২৭ শে জানুয়ারি ২০২২ মঙ্গলবার মাদারীপুর জেলার রাজৈর উপজেলা পরিষদে উপনির্বাচন উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়।

তবে কিছু কিছু কেন্দ্রে ছোটখাটো অপ্রীতিকর ঘটনা ঘটে পরবর্তীতে আইন-শৃঙ্খলা বাহিনীর তাদের তৎপরতায় নিয়ন্ত্রণে আনে।

এই উপনির্বাচনে দুইজন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। প্রার্থীদের মধ্যে বাংলাদেশ সরকার দলীয় ও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে রেজাউল করিম শাহীন ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে আলহাজ্ব মহসিন মিয়া।

মাদারীপুর জেলা নির্বাচন অফিসার মনিরুজ্জামান জানান এই উপনির্বাচনে ১১ টি ইউনিয়নে ৬৪ টি কেন্দ্রে বুথ সংখ্যা ৩৭৫ টি ও ভোটার সংখ্যা ১৮৪২১০ ।
নির্বাচন কেমন হয়েছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে সাধারণ ভোটার, দুই প্রার্থীর এজেন্ট ও প্রিজাইডিং অফিসার জানান। নির্বাচন সুষ্ঠু হয়েছে কোথাও কোনো অনিয়ম হয়নি এ দিকে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মহসিন মিয়া অভিযোগ করে সাংবাদিকদের জানান। আমি এই পর্যন্ত ৪০ টি কেন্দ্রে ঘুরেছি তার মধ্যে বিভিন্ন কেন্দ্রে থেকে আমাদের এজেন্ট বের করে দেওয়া হয়েছে এবং সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মহসিন মিয়া জানান, এই ব্যাপারে প্রিজাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে এবং আমরা এ ব্যাপারে নির্বাচন কমিশনার কে জানাব এমনটাই জানিয়েছে । এদিকে সরকারদলীয় প্রার্থী ও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম শাহীন চৌধুরী, সাংবাদিকদের জানান এই নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন হয়েছে এবং সাধারন জনগন সুন্দর ভাবে ভোট দিয়েছেন।
এছাড়াও মাদারীপুর জেলার পুলিশ সুপার মহোদয়, মোহাম্মদ মোস্তফা রাসেল সাংবাদিকদের জানান, এই নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে আবহাওয়া প্রতিকূল ও শীতের কারণে ভোটারের উপস্থিতির সংখ্যা কম ছিল।